নিজের মরদেহ নিজেই বহন!

প্রকাশঃ মে ২৮, ২০১৫ সময়ঃ ৮:০০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডট কম:

Taxi driversVicto Perezkaradonaপৃথিবীটা সত্যিই বৈচিত্র্যময়। তাই প্রায় সর্বক্ষণই এর কোথাও না কোথাও বিচিত্র ঘটনা ঘটেই চলেছে। এরপরেও হাজার বৈচিত্রের ভীড়ে মাঝে মাঝে এমন কিছু ঘটনা ঘটে যেগুলো সত্যিই থমকে দাঁড়ানোর মত।

আর পাঁচটা দিনের মতই শ্যুট, টাই, আর টুপি পরে প্রিয় ট্যাক্সিটি বেরিয়েছিল ভিক্টোর পেরেজ কারদোনা। তবে বাকি দিনগুলোর চেয়ে ওই দিনটা ছিল একটু ভিন্ন। কারণ ওটাই ছিল তার শেষ সফর, অন্তিম যাত্রা।

মারা যাওয়ার পর কফিনবন্দি না হয়ে তিনি অন্তিম যাত্রায় চলেছিলেন তার প্রিয় ট্যাক্সিতে চড়ে। ভালবাসার জিনিসকে একেবারে শেষ যাত্রার সঙ্গী করে সবার মন জিতে নিলেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পুয়েরর্তো রিকোর এই ট্যাক্সি ড্রাইভার। ৭৩ বছরের এই ট্যাক্সি ড্রাইভার ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। এরপর তার শেষ ইচ্ছা অনুসারে মৃতদেহ বহন করে নিয়ে যাওয়া হয় ট্যাক্সিতে।

Puerto Rico Taxi Wakeনিজের মরদেহ নিজেই বহন করে নিয়ে চললেন ভিক্টোর। তার পিছনে অগণিত মানুষের ভিড়। ভিক্টোরের ট্যাক্সিকে টেনে নিয়ে চলল সাধারণ মানুষ। ড্রাইভার হয়ে তখন চালকের আসনে বসা ভিক্টোরের নিথর দেহ। হাজার হাজার মানুষ তখন চলছে ভিক্টোরের শেষ সফরে। কারও চোখে জল, কারও মুখে গান।

ভিক্টোরের মেয়ে বললেন, ”বাবা ওনার ট্যাক্সিকে খুব ভালবাসতেন।” আগে ভিক্টোর বাস চালাতেন, তারপর ডলার জমিয়ে কেনেন নিজের ট্যাক্সি।

ট্যাক্সি চালাতে এতই ভালবাসতেন যে কখন ছুটি নিতে চাইতেন না। কোথাও ঘুরতে গেলেও নিজের ট্যাক্সিতেই যেতেন। জীবনের শেষ যাত্রাতেও তার সেই প্রিয় ট্যাক্সিকে কাছছাড়া করলেন না। ট্যাক্সি থেকে নামিয়ে সোমবার তাকে অন্তিম শয্যায় শায়িত করা হয়।

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G